পন্য বা সেবা প্রচারের একটি জনপ্রিয় মাধ্যম হলো ভিডিও। স্থির চিত্র বা ব্লগ কন্টেট থেকে ভিডিও মার্কেটিং সহজেই ক্রেতাকে আকৃষ্ট করে। মার্কেটিং জগতে ভিডিও কেন গুরুত্বপূর্ণ তা জানতে নিচের পরিসংখ্যান গুলো একটু দেখে আসি।
  • ৮৯% ভিডিও মার্কেটার বলেছেন ভিডিও তাদের একটি ভাল আরওআই দেয়।
  • ৮৩% ভিডিও মার্কেটার বলেছেন ভিডিও লিড জেনারেশনে তাদের সহায়তা করে।
  • ৮৭% ভিডিও মার্কেটার বলেছেন যে ভিডিও তাদের ওয়েবসাইটে ট্রাফিক বাড়িয়েছে।
  • ৮০% ভিডিও মার্কেটার বলছেন ভিডিও সরাসরি বিক্রয় বাড়াতে সহায়তা করেছে।
  • ৬৬% ক্রেতা ভিডিও দেখতে বেশি পছন্দ করেন।
  • ৯৫% ভিডিও মার্কেটার ভিডিও বৃদ্ধি বা বজায় রাখার পরিকল্পনা করেছেন৷
  • ৮৫% ব্র্যান্ড ভিডিওগ্রাফির মাধ্যমে মার্কেটিং করেন।
  • ৬০% কাস্টমার আবারো ফিরে আসে এই ভিডিও মার্কেটিংয়ের জন্য।
  • 71% B2B মার্কেটার ভিডিও মার্কেটিং ব্যবহার করেন।
  • 66% B2C মার্কেটার ভিডিও মার্কেটিং ব্যবহার করেন।
ভিডিও মার্কেটিং বেশি কার্যকরী ভূমিকা রাখে কারণ এটির মাধ্যমে ক্রেতা পণ্য বা সেবা লাইভ দেখতে পারেন। অনেকেই কন্টেন্ট পড়াটা বিরক্তিকর মনে করে। আবার স্থির ছবিগুলো নানাভাবে এডিট করা যায়। ভিডিওর মাধ্যমে যেকোনো কিছু সহজেই বুঝা যায় তাই, এটির গ্রহণযোগ্যতা বেশি৷
তিন মিনিট বা এর কম সময়ের মধ্যে করা ভিডিওগুলো বেশি প্রচলিত। আর এইটুকু সময়ের মধ্যেই ক্রেতাকে বুঝিয়ে দিতে হবে আপনার পণ্য বা সেবা কতটা অসাধারণ৷
ব্লগ বা আর্টিকেলে ছোটখাট ভুল ক্রেতাদের নজর এড়িয়ে যেতে পারে তবে ভিডিওতে এটি প্রায় অসম্ভব।
তাই, নির্ভুল ভিডিও তৈরী করার চেষ্টা করুন।